Tuesday, September 16, 2014

আলাদাভাবে সংসদীয় দলের কোনো সভা হয়নি : এরশাদ:নয়াদিগন্ত

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রোববার সংসদ ভবনে আলাদাভাবে দলের সংসদীয় কোনো বৈঠক করেননি বলে দাবি করে বলেছেন, এ ধরনের কোনো বৈঠক সেখানে হয়নি। তবে পার্লামেন্টারি পার্টির বৈঠক শেষে কয়েকজন সংসদ সদস্য আমার অফিস কে এসে আমার সাথে দেখা করেছেন, সেটি কোনো সভা ছিল না। অথচ এ ধরনের একটি খবর প্রকাশিত হওয়ায় জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আমি কল্পনাপ্রসূত ও বানোয়াট খবর প্রকাশের প্রতিবাদ জানাই। একই সা
থে সব মিডিয়ার প্রতি জাতীয় পার্টি সম্পর্কে সঠিক তথ্যসংবলিত খবর প্রকাশের অনুরোধ জানাই। পার্টির চেয়ারম্যান আলাদাভাবে সভা করেছেন এই মর্মে কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় এরশাদ গতকাল সকালে ঝালকাঠি সফরে যাওয়ার প্রাক্কালে এক বিবৃতিতে এসব কথা বলেছেন। বিবৃতিতে এরশাদ বলেন, আমি এই দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। দলকে মতায় নিয়ে যাওয়ার জন্য আমি অকান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমার দলের মধ্যে কোনো বিভক্তি আমি সৃষ্টি করতে পারি না এবং জাতীয় পার্টির মধ্যে কোনো বিভক্তিও নেই। পার্টির প্রত্যেক নেতাকর্মী আমার নেতৃত্বে এবং নির্দেশে কাজ করে যাচ্ছেন। পার্টির গঠনতান্ত্রিক মতাবলে আমি দুইজন প্রেসিডিয়াম সদস্যকে অব্যাহতি দিয়েছি। এটি করার এখতিয়ার আমার আছে। এতে দলে বিভক্তির কোনো অবকাশ নেই। তিনি বলেন, গতকাল কিছুটা অসুস্থবোধ করায় আমি প্রথমে চেকআপের জন্য সিএমএইচে গিয়েছিলাম। সেখান থেকে ফিরে সংসদ অধিবেশনে যোগ দেয়ার জন্য বিকেল ৫টার দিকে সংসদে গিয়েছি। তখন আমার দলের পার্লামেন্টারি পার্টির বৈঠক শেষ হয়েছে। বৈঠক শেষে কয়েকজন সংসদ সদস্য আমার অফিস কে এসে আমার সাথে দেখা করেছেন, সেটি কোনো সভা ছিল না। অথচ এ ধরনের একটি খবর প্রকাশিত হওয়ায় জনমনে বিভ্রান্তিসৃষ্টি হয়েছে। মন্ত্রিত্ব ছাড়া প্রসঙ্গে এরশাদ বলেন, এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে হলে তা পার্টির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম নিতে পারে। কিন্তু দলীয় ফোরামে এ নিয়ে এ পর্যন্ত কোনো আলোচনা হয়নি। এ ব্যাপারে আমি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলাম, আমরা মন্ত্রিসভায় থাকব কি থাকব না এমন কোনো প্রশ্ন উত্থাপিত হলে প্রেসিডিয়ামে সিদ্ধান্ত নেয়া হবে। এ ব্যাপারেও কিছু মিডিয়ায় বিভ্রান্তিকর খবর প্রকাশিত বা প্রচারিত হয়েছে। আমি স্পষ্টভাবে জানাতে চাই যে, যদি জাপার মন্ত্রিসভায় থাকা না থাকা নিয়ে কোনো ধরনের প্রশ্ন আসে সে ব্যাপারে একমাত্র প্রেসিডিয়ামই সিদ্ধান্ত নিতে পারে। সুতরাং এ নিয়ে আর কোনো বিভ্রান্তির অবকাশ নেই।

No comments:

Post a Comment